Bartaman Patrika
খেলা
 

পাকিস্তানের বিরুদ্ধে খেলা
নিয়ে সৌরভ-শচীন দ্বিমত

এই পরিস্থিতিতে খেলা বেশ কঠিন: সৌরভ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: পুলওয়ামায় জঙ্গি হামলার পর আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ খেলা নিয়ে দ্বিধাবিভক্ত ক্রিকেট মহল। প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকর, শচীন তেন্ডুলকররা জঙ্গি হামলার তীব্র নিন্দা করেও পাকিস্তানকে ম্যাচ ছেড়ে দেওয়ার পক্ষে নন।
বিশদ
বিশ্বরেকর্ড গড়ে সোনা
জিতলেন অপূর্বি চান্ডিলা

নয়াদিল্লি, ২৩ ফেব্রুয়ারি: আইএসএসএফ শ্যুটিং বিশ্বকাপে বিশ্বরেকর্ড গড়ে সোনা জিতলেন ভারতের অপূর্বি চান্ডিলা। শনিবার রাজধানী নয়াদিল্লিতে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় অপূর্বি মহিলাদের ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে সোনা জয় করেছেন রেকর্ড স্কোর করে। অষ্টাদশ শটে ১০.৮ স্কোর করেন অপূর্বি। তার আগে তাঁর স্কোর ১০.৬,১০.৮ ও ১০.৬।
বিশদ

24th  February, 2019
আজ মুখোমুখি চেন্নাই-বাগান

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রবিবার কোয়েম্বাটোরে লিগ দৌড়ে থাকা চেন্নাই সিটি এফসি’র বিরুদ্ধে খেলবে মোহন বাগান। চেন্নাই ১৭ ম্যাচে ৩৭ পয়েন্ট পেয়েছে। রবিবার মোহন বাগানকে হারাতে পারলে চেন্নাই ১৮ ম্যাচে ৪০ পয়েন্টে পেয়ে দারুণ স্বস্তিদায়ক জায়গায় চলে যাবে। ইস্ট বেঙ্গল সমর্থকরা ম্যাচটির দিকে তাকিয়ে রয়েছেন।
বিশদ

24th  February, 2019
সরকার যা সিদ্ধান্ত নেবে মেনে চলব: বিরাট কোহলি

 বিশাখাপত্তনম, ২৩ ফেব্রুয়ারি: পুলওয়ামায় জঙ্গি হামলার পর বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের ম্যাচ না খেলার দাবি উঠছে। এই ব্যাপারে ভারতীয় ক্রিকেট মহল দ্বিধাবিভক্ত। এবার ভারত অধিনায়ক বিরাট কোহলিও নিজের অবস্থান স্পষ্ট করে দিলেন।
বিশদ

24th  February, 2019
ইংল্যান্ডকে হারাল ওয়েস্ট ইন্ডিজ

 ব্রিজটাউন, ২৩ ফেব্রুয়ারি: দ্বিতীয় একদিনের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ ২৬ রানে হারাল ইংল্যান্ডকে। প্রথমে ব্যাট করতে নেমে শিমরন হেটমায়ারের অপরাজিত ১০৪ রান ও ক্রিস গেইলের ৫০ রানের সুবাদে ওয়েস্ট ইন্ডিজ ৬ উইকেটে ২৮৯ রান তোলে।
বিশদ

24th  February, 2019
দক্ষিণ আফ্রিকায় টেস্ট সিরিজ জিতে নজির শ্রীলঙ্কার

 পোর্ট এলিজাবেথ, ২৩ ফেব্রুয়ারি: দক্ষিণ আফ্রিকার মাটিতে এশিয়ার প্রথম দল হিসাবে টেস্ট সিরিজ জিতে নয়া নজির গড়ল শ্রীলঙ্কা। দ্বিতীয় টেস্টে শ্রীলঙ্কা ৮ উইকেটে হারিয়েছে প্রোটিয়া বাহিনীকে। জয়ের জন্য ১৯৭ রান তাড়া করতে নেমে শ্রীলঙ্কা ২ উইকেট হারিয়েই লক্ষ্যে পৌঁছে যায়।
বিশদ

24th  February, 2019
অবশেষে জয় মিনার্ভার

 পাঁচকুলা, ২৩ ফেব্রুয়ারি: স্প্যানিশ ফুটবলার জুয়ান কুয়েরো বারাসোর গোলে গতবারের আই লিগ চ্যাম্পিয়ন মিনার্ভা ১-০ গোলে হারাল নেরোকাকে। প্রায় ৮০ দিন পর জয় পেল মিনার্ভা। পাঞ্জাবের দলটি শেষ জিতেছিল গত ৪ ডিসেম্বর কলকাতায় কোয়েস ইস্ট বেঙ্গল এফসি’র বিরুদ্ধে।
বিশদ

24th  February, 2019
আজ বাংলার সামনে হরিয়ানা

 কটক, ২৩ ফেব্রুয়ারি: কর্ণাটকের বিরুদ্ধে হারের ধাক্কা কাটিয়ে রবিবার সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্টে গ্রুপ পর্বের ম্যাচে হরিয়ানার মুখোমুখি হচ্ছে বাংলা। পর পর দু’টি ম্যাচ জিতে হরিয়ানা ৮ পয়েন্ট পেয়েছে। সেখানে সমসংখ্যক ম্যাচ খেলে বাংলার সংগ্রহ মাত্র ৪ পয়েন্ট।
বিশদ

24th  February, 2019
 আজ লিগ কাপ ফাইনাল

 লন্ডন, ২৩ ফেব্রুয়ারি: রবিবার ভারতীয় সময় রাত ১০টায় কারাবাও কাপের (লিগ কাপ) ফাইনালে মুখোমুখি হবে চেলসি ও ম্যাঞ্চেস্টার সিটি। এই ম্যাচে পূর্ণ শক্তির দল নামাতে পারে চেলসি। কারণ খাদের কিনারায় ব্লু’জের কোচ মরিসিও সারি। তার একটা ট্রফি চাই।
বিশদ

24th  February, 2019
আজ ইপিএলে ইংলিশ ডার্বি

 লন্ডন, ২২ ফেব্রুয়ারি: রবিবার ইংলিশ প্রিমিয়ার লিগের গুরুত্বপূর্ণ হাইপ্রোফাইল ম্যাচে মুখোমুখি হচ্ছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ও লিভারপুল। খেলাটি হবে ম্যান ইউয়ের ঘরের মাঠ ওল্ড ট্র্যাফোর্ডে। এই মুহূর্তে ইপিএল টেবিলে শীর্ষে অবস্থান করছে ম্যাঞ্চেস্টার সিটি। তবে একটি ম্যাচ কম খেলেছে লিভারপুল।
বিশদ

24th  February, 2019
বর্ষসেরা মনপ্রীত

 নয়াদিল্লি, ২৩ ফেব্রুয়ারি: এশিয়ান হকি ফেডারেশনের বিচারে ২০১৮ সালের সেরা প্লেয়ার মনোনীত হলেন ভারতের অধিনায়ক মনপ্রীত সিং। বিশদ

24th  February, 2019
দিল্লিতে আইএসএসএফ বিশ্বকাপ শ্যুটিংয়ে ১৪টি ওলিম্পিক কোটা

 নয়াদিল্লি, ২২ ফেব্রুয়ারি: শনিবার রাজধানী নয়াদিল্লির কার্নি সিং রেঞ্জে শুরু হচ্ছে আইএসএসএফ শ্যুটিং বিশ্বকাপ। ২০২০ টোকিও ওলিম্পিকসের জন্য মোট ১৬টি কোটা আগে এই প্রতিযোগিতার জন্য বরাদ্দ ছিল। কিন্তু আন্তর্জাতিক ওলিম্পিক কমিটি (আইওসি) এরমধ্যে দু’টি কোটা প্রত্যাহার করে নিয়েছে।
বিশদ

23rd  February, 2019
 বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে খেলার ব্যাপারটি সরকারের কোর্টে পাঠাল বোর্ড

 নয়াদিল্লি, ২২ ফেব্রুয়ারি: বিশ্বকাপের পাকিস্তানের বিরুদ্ধে খেলার ব্যাপারে কোনও সিদ্ধান্ত নিতে পারল না সুপ্রিম কোর্ট নিযুক্ত বোর্ডের প্রশাসক কমিটি। এই ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার জন্য কেন্দ্রের কোর্টেই বল পাঠাল সিওই। আগামী ১৬ জুন বিশ্বকাপে লিগ পর্বের ম্যাচে ম্যাঞ্চেস্টারে ভারত-পাকিস্তান মুখোমুখি হওয়ার কথা।
বিশদ

23rd  February, 2019
বিশ্বকাপে পাকিস্তানকে ২ পয়েন্ট ছেড়ে দেওয়া পছন্দ নয় শচীনের

 নয়াদিল্লি, ২২ ফেব্রুয়ারি: পুলওয়ামায় জঙ্গি হামলার পর বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের ম্যাচ না খেলার দাবি উঠছে। তবে এব্যাপারে সহমত পোষণ করলেন না মাস্টার ব্লাস্টার শচীন তেন্ডুলকর। তিনি কিছুটা সানি গাভাসকরের সুরে বলেন, ‘বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে না খেলে দু’পয়েন্ট ছেড়ে দেওয়া আমার একেবারে পছন্দ নয়।
বিশদ

23rd  February, 2019
ভারতে কোনও আন্তর্জাতিক ইভেন্টের উপর
আপাতত নিষেধাজ্ঞা জারি আইওসি’র

বিশেষ প্রতিনিধি, কলকাতা: দুই পাক শ্যুটারকে দিল্লিতে আয়োজিত আইএসএসএফ শ্যুটিং বিশ্বকাপে ভারত সরকার ভিসা না দেওয়ায় আন্তর্জাতিক ওলিম্পিক কমিটি (আইওসি) কড়া পদক্ষেপ নিল। বৃহস্পতিবার গভীর রাতে ভারতীয় ওলিম্পিক কমিটি এবং কেন্দ্রীয় বিদেশ মন্ত্রকের সঙ্গে যোগাযোগ রাখা বন্ধ করে দেয় আইওসি।
বিশদ

23rd  February, 2019

Pages: 12345

একনজরে
 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...

বিএনএ, সিউড়ি: গ্রামের মধ্যে মদের দোকান খোলার আবেদনের বিরোধিতা করে ফের রাস্তায় নামলেন এলাকার বাসিন্দারা। রবিবার মুরারই থানার কনকপুর সারদুয়ারি গ্রামের বাসিন্দারা হাতে প্লাকার্ড নিয়ে এলাকায় মিছিল করেন।  ...

 আবুজা, ২৫ ফেব্রুয়ারি (এএফপি): নাইজেরিয়ার রাষ্ট্রপতি ও সংসদ নির্বাচন চলাকালীন হিংসায় প্রাণ হারিয়েছেন কমপক্ষে ৩৯ জন। সোমবার এমনই দাবি করল নির্বাচন পর্যবেক্ষণকারী সামাজিক সংগঠন, ‘দ্য সিচ্যুয়েশন রুম’। এর অধীনে ৭০টিও বেশি সংস্থা কাজ করে। ...

 দীপ্তিমান মুখোপাধ্যায়, হাওড়া: আমতা ব্রিজ থেকে ঝিকিরা পর্যন্ত ১১ কিলোমিটার রাস্তা সংস্কারে উদ্যোগ নিল পূর্ত দপ্তর। এখন এই রাস্তাটি অত্যন্ত অপরিসর ও খারাপ অবস্থায় আছে। ফলে লোকজনের যথেষ্ট ভোগান্তি হচ্ছে। এই অবস্থায় এই রাস্তাটি সংস্কার করার জন্য পূর্ত দপ্তরের কাছে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

শিক্ষার জন্য দূরে কোথাও যেতে পারেন। প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বিবাহের কথাবার্তাও পাকা হতে পারে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম
১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম
১৯৩৬: চিত্র পরিচালক মনমোহন দেশাইয়ের জন্ম 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.১৯ টাকা ৭১.৮৯ টাকা
পাউন্ড ৯১.২৫ টাকা ৯৪.৫৪ টাকা
ইউরো ৭৯.১৪ টাকা ৮২.১৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৮৯০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩২,১৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,৬৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,৬০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,৭০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, অষ্টমী ৫৮/১০ শেষ রাত্রি ৫/২১। অনুরাধা নক্ষত্র ৪২/২৬ রাত্রি ১১/৩। সূ উ ৬/৪/৫০, অ ৫/৩৪/৪০, অমৃতযোগ দিবা ৮/২২ গতে ১০/৪২ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৯ মধ্যে পুনঃ ৩/১৫ গতে ৪/৪৭ মধ্যে। রাত্রি ৬/২৩ মধ্যে পুনঃ ৮/৫৪ গতে ১১/২৫ মধ্যে পুনঃ ১/৫৫ গতে ৩/৩৫ মধ্যে, বারবেলা ৭/৩২ গতে ৮/৫৮ মধ্যে পুনঃ ১/১৬ গতে ২/৪২ মধ্যে, কালরাত্রি ৭/৮ গতে ৮/৪২ মধ্যে।
১৩ ফাল্গুন ১৪২৫, ২৬ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১০/১৪/২৯। অনুরাধানক্ষত্র রাত্রি ৩/৫৪/২৩, সূ উ ৬/৬/৫, অ ৫/৩৩/১, অমৃতযোগ দিবা ৮/২৩/৫৮ থেকে ১০/৪০/৫১ মধ্যে ও ১২/৫৪/১৫ থেকে ২/২৯/৫০ মধ্যে ও ৩/১৫/৩৮ থেকে ৪/৪৭/১ মধ্যে এবং রাত্রি ৬/২৩/১৩ মধ্যে ও ৮/৫৩/৫০ থেকে ১১/২৪/২৭ মধ্যে ও ১/৪৫/৪ থেকে ৩/৩৫/২৮ মধ্যে, বারবেলা ৭/৩১/৫৭ থেকে ৮/৫৭/৪৯ মধ্যে, কালবেলা ১/১৫/২৫ থেকে ২/৪১/১৭ মধ্যে, কালরাত্রি ৭/৭/৯ থেকে ৮/৪১/১৭ মধ্যে। 
২০ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: প্রেম-প্রণয়ে নতুন যোগাযোগ হবে। বৃষ: মামলা-মোকদ্দমায় জয় লাভ। মিথুন: বয়স্ক ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিন  
১৮০২: ফরাসি লেখক ভিক্টর হুগোর জন্ম১৯০৮: লেখিকা লীলা মজুমদারের জন্ম১৯৩৬: ...বিশদ

07:03:20 PM

ফের সংঘর্ষ বিরতি লঙ্ঘন পাকিস্তানের  
আজ বিকাল ৫.৩০টা নাগাদ জম্মু ও কাশ্মীরের নৌসেরা, কৃষ্ণঘাঁটি ও ...বিশদ

06:26:29 PM

উচ্চ মাধ্যমিকের প্রথম দিনেই মোবাইল সহ ধরা পড়ল ৫ জন, বাতিল রেজিস্ট্রেশন 

05:04:13 PM

২৪০ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:51:20 PM

যে কোনও পরিস্থিতির জন্য সেনা এবং দেশবাসীকে তৈরি থাকতে বললেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান  

03:45:06 PM